রবিবার ০৮ সেপ্টেম্বর ২০২৪

সম্পূর্ণ খবর

লোকসভা নির্বাচন ২০২৪ | Khalilur Rahaman: বাড়তে চলেছে বিড়ি শ্রমিকদের মজুরি, ইঙ্গিত খলিলুর রহমানের কথায়

Riya Patra | ২৫ মার্চ ২০২৪ ১২ : ৫৬Riya Patra


আজকাল ওয়েবডেস্ক: আসন্ন লোকসভা নির্বাচনের আগে মুর্শিদাবাদের বিড়ি শ্রমিকদের জন্য সুখবর শোনালেন তৃণমূল কংগ্রেসের জঙ্গিপুর লোকসভা কেন্দ্রের প্রার্থী তথা জেলার অন্যতম বৃহৎ বিড়ি কোম্পানির মালিক খলিলুর রহমান। 
সোমবার জঙ্গিপুর বিধানসভা কেন্দ্রের অন্তর্গত আহিরণ, বংশবাটী ,কানুপুর অজগরপাড়া সংলগ্ন এলাকায় কয়েক হাজার তৃণমূল কর্মী সমর্থককে নিয়ে প্রচার করেন খলিলুর রহমান। 
প্রচার পর্ব চালানোর মাঝে সাংবাদিকদের সাথে কথা বলতে গিয়ে খলিলুর রহমান আজ ইঙ্গিত দেন খুব শীঘ্রই জেলার বিড়ি শ্রমিকদের মজুরি বাড়তে চলেছে। 
প্রসঙ্গত, মুর্শিদাবাদ জেলার জঙ্গিপুর মহকুমাতে প্রায় ৭ লক্ষ ব্যক্তি প্রত্যক্ষ বা পরোক্ষভাবে বিড়ি শিল্পের সঙ্গে জড়িয়ে রয়েছে। জেলা রাজনৈতিক মহল বরাবরই বলে থাকে জঙ্গিপুর মহকুমায় বিড়ি শ্রমিকদের ভোট যে দলের দিকে থাকে সেই দলের প্রার্থীর জয় একপ্রকার নিশ্চিত। 
আর তাই লোকসভা নির্বাচনের দিন ঘোষণার পর পরই বিড়ি শ্রমিকদের মুজুরি বৃদ্ধির ইঙ্গিত দিয়ে "মাস্টার স্ট্রোক" খেললেন খলিলুর রহমান । 
আজ সাংবাদিকদের এক প্রশ্নের উত্তরে তিনি বলেন," বিড়ি মার্চেন্ট অ্যাসোসিয়েশনের সঙ্গে ট্রেড ইউনিয়নের প্রতিনিধিদের এই বিষয়ে আলোচনা চলছে। তবে আমার দিক থেকে ইতিমধ্যেই আমি মার্চেন্ট অ্যাসোসিয়েশনকে জানিয়ে দিয়েছি অতি শীঘ্রই এই বিষয়ে আলোচনা শেষ করে বিড়ি শ্রমিকদের কল্যাণের জন্য তাদেরকে বর্ধিত মজুরি দেওয়া হোক।"
বিড়ি মার্চেন্ট অ্যাসোসিয়েশনের সম্পাদক রাজকুমার জৈন বলেন," এই মুহূর্তে ১০০০ বিড়ি তৈরির জন্য শ্রমিকরা ১৭৮ টাকা মজুরি পান। মাননীয় সাংসদ খলিলুর রহমান আমাদেরকে শ্রমিকদের মজুরি বৃদ্ধির আবেদন জানিয়েছেন। খুব দ্রুত এই বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে ।"
খলিলুর রহমান বলেন ,"জঙ্গিপুর লোকসভা কেন্দ্রের মানুষ উন্নয়নকে সমর্থন করে । তাই আজ দোল উৎসবের দিন হাজার হাজার মানুষ আমার সমর্থনে প্রচারে বেরিয়েছেন।"
অন্যদিকে দীর্ঘ টালবাহানার পর অবশেষে রবিবার রাতে জঙ্গিপুর লোকসভা কেন্দ্রে বিজেপি তাদের দলীয় প্রার্থীর নাম ঘোষণা করেছে ।তবে তাঁকে নিয়ে আলাদা করে ভাবতে রাজি নন খলিলুর রহমান। তিনি বলেন ,"আমি বিজেপি প্রার্থীকে নিয়ে আলাদা করে কিছু ভাবতে রাজি নই। রাজ্যের মুখ্যমন্ত্রী তথা তৃণমূল সুপ্রিমো মমতা ব্যানার্জী সকলের জন্য উন্নয়ন করেছেন এবং উন্নয়নের নিরিখেই আমরা সাধারণ মানুষের কাছে ভোট চাইছি। "




বিশেষ খবর

নানান খবর

সংগ্রহ করুন... #aajkaalonline #pujovibes #durgapuja #DurgaPuja2024

নানান খবর



রবিবার অনলাইন

সোশ্যাল মিডিয়া



03 24